ফিলিস্তিনি তরুণীর চড় খেয়ে পাগল ইসরাইলি সেনারা

68

১৭ বছর বয়সী এক ফিলিস্তিনি কিশোরীর চড় খেয়ে উন্মত্ত হয়ে পড়েছে দখলদার ইসরাইলি সেনারা। চড়ের প্রতিশোধ নিতে ইসরাইলি সেনারা মাসহ ওই কিশোরীকে এবং তার ২১ বছরের চাচাতো বোনকে অপহরণ করে নিয়ে গেছে।

গত শুক্রবার জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা করার প্রতিবাদে পশ্চিম তীরে বিক্ষোভ করছিল ফিলিস্তিনিরা। এসময় ফিলিস্তিনের বিখ্যাত কিশোরী অ্যাক্টিভিস্ট আহেদ তামিমির পরিবারের এক সদস্যকে মাথায় গুলি করে ইসরাইলি সেনারা। এতে ক্ষোভে ফেটে পড়ে কিশোরী তামিমি। এ ঘটনার এক পর্যায়ে সে একজন দখলদার ইসরাইলি সেনাকে চড় দেয়।

এই দৃশ্য কেউ একজন মোবাইল ফোনের ক্যামেরার মাধ্যমে ভিডিও করে সামাজিকমাধ্যমে ছড়িয়ে দেয়। যা দ্রুত ভাইরাল হয়ে যায়। এই ভিডিওকে ঘিরে ফিলিস্তিনি কিশোরীর বিরুদ্ধে ইসরাইলি কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতে উসকানি দেয় ইহুদিবাদী সংবাদমাধ্যমগুলো।

এরপর মঙ্গলবার ও বুধবার উন্মত্ত হয়ে পড়ে ইসরাইলি সেনারা।

প্রথমে মঙ্গলবার গভীর রাতে তারা ফিলিস্তিনের পশ্চিম তীরের উত্তর রামাল্লার নবী সালেহ গ্রাম থেকে তামিমি ও তার মাকে অপহরণ করে নিয়ে যায়।

এরপর বুধবার ফের হানা দিয়ে ইসরাইলি সেনারা নূর নাজি তামিমিকে গ্রেফতার করে।

এ ঘটনায় ফিলিস্তিনিরা সামাজিকমাধ্যমে ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন। তাদের সাফ কথা, দখলদার ইসরাইলি সেনাদের প্রতিরোধ করার অধিকার রয়েছে ফিলিস্তিনিদের।