ফখরুলকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ

16

নাশকতার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একই সঙ্গে আগামী দুই সপ্তাহের মধ্যে এ বিষয়ে হাইকোর্টে জারি করা রুল নিষ্পত্তি করতে বলা হয়েছে।

সোমবার মির্জা ফখরুলের আত্মসমর্পণ করতে সময় আবেদনের শুনানি শেষে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনাহার নেতৃত্বে চার সদস্যের বেঞ্চ এ আদেশ দেন। বেঞ্চের অপর সদস্যরা হলেন বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

অসুস্থতার কারণ দেখিয়ে গত ২৯ অক্টোবর আত্মসমর্পণের জন্য আট সপ্তাহ সময়ের আবেদন করেন মির্জা ফখরুলের আইনজীবীরা। এর আগে একই কারণে আরো তিন দফায় সময় নেন মির্জা ফখরুল। সিঙ্গাপুর ও যুক্তরাষ্ট্রে প্রায় পৌনে দুই মাস উন্নত চিকিৎসা শেষে ২১ সেপ্টেম্বর দেশে আসেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব।

এর আগে রাজধানীর পল্টন থানায় নাশকতার অভিযোগে করা তিনটি মামলায় ১৩ জুলাই আপিল বিভাগ মির্জা ফখরুলের অসুস্থতার কারণ বিবেচনা করে তাঁকে ছয় সপ্তাহের জামিন দেন। এর পর চিকিৎসার জন্য বিদেশে থাকায় আরো দুই দফা সময় নেন মির্জা ফখরুল, যার মেয়াদ শেষ হলো আজ।