আমি বিএনপির কোনো লোক নই: এমাজউদ্দিন

আমি বিএনপির কোনো লোক নই এবং আমরা এখানে যারা উপস্থিত আছি তারা একটি টাকাও চাঁদা দেই না, এর পরও আমাদের প্রোগ্রাম কেন বন্ধ করে দেওয়া হলো। কথা গুলো সাংবাদিকদের সাথে বলছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য (ভিসি) ড. এমাজউদ্দিন আহমেদ। আজ মঙ্গলবার সকালে পান্থপথে সামুরাই কনভেনশন সেন্টারে আদর্শ ঢাকা আন্দোলনের উদ্যোগে গত ২৮ এপ্রিল ঢাকা সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সকাল পৌনে ১১টার দিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মতবিনিময় সভাটি বন্ধ করে দেয়।
এ বিষয়ে এমাজউদ্দিন আহমেদ সাংবাদিকদের বলেন, গত ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে অসুবিধার সম্মুখীন হতে হয়েছে প্রার্থীদের। কী কী অনিয়ম হয়েছে সে বিষয়গুলো দেশবাসীর কাছে তুলে ধরতে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে। যাতে ভবিষ্যতে এ অসুবিধাগুলো সরকারকে মুখোমুখি হতে না হয়। এবং সরকার আরও বেশি সচেতন হতে পারে। তিনি বলেন, আমরা এখানে কোনো সরকারের প্রতি অভিযোগ করতে আসিনি। কিন্তু এরপরও আমার মতো একজন শিক্ষককে কেন আটকে দেওয়া হলো এটা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মস্ত বড় একটা ভুল কাজ।
সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, কথা বন্ধ করে দিলে কোনো কাজের সুরাহা হয় না। আমরা আপনাদের বিরুদ্ধে বক্তব্য দিতে আসিনি। তারপরেও কেন আমাদের অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হলো। এটা দুর্ভাগ্যজনক ব্যবহার। অনুষ্ঠানের জন্য অনুমতি নেওয়া হয়েছিল কি না জানতে চাইলে তিনি বলেন, ভেতরে অনুষ্ঠানের জন্য কোনো অনুমতি লাগে না। এরপর আমরা কলাবাগান থানা থেকে অনুমতি নিয়েছিলাম। কিন্ত তারা আমাদের লিখিত নয় মৌখিক অনুমতি দিয়েছিল।