বোমা হামলায় নিহত পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী

বোমা হামলায় অবশেষে মারাই গেলেন পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী সুজা খানজাদা। প্রদেশটির মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফের উপদেষ্টা ড. সাইদ ইলাহী তার মৃত্যুর কথা নিশ্চিত করেছেন। এছাড়া সুজার রাজনৈতিক কার্যালয়ে বোমা হামলার ঘটনায় মারা গেছেন আরো ৮ জন। সবমিলিয়ে এ ঘটনায় ৯ জনের প্রাণহানি হয়েছে। এর আগে প্রাথমিক প্রতিবেদনে মন্ত্রী গুরুতর আহত হয়েছেন বলে জানানো হয়েছিল। বোমা হামলার ঘটনাকে আত্মঘাতী বলে খবরে বলা হয়েছে। হামলার সময় মন্ত্রী স্থানীয় দুটি রাজনৈতিক দলের মধ্যকার বিরোধ নিরোসনের লক্ষ্যে বৈঠক করছিলেন। তখন মন্ত্রীসহ ২০ থেকে ৩০ জনের মতো লোক সেখানে উপস্থিত ছিলেন। খবর এক্সপ্রেস ট্রিবিউন ও ডনের

আজ সকালে সুজা খানজাদার নিজ জন্মস্থান আতকের নিকটবর্তী শাদি খানে অবস্থিত তার রাজনৈতিক কার্যালয়ে আত্মাঘাতী বোমা হামলার এ ঘটনা ঘটে। বোমাটি বেশ বড় ছিল বলে পুলিশের পক্ষ থেকে ধারণা করা হচ্ছে কারণ এতে কার্যালয়ের ছাদ উড়ে গেছে এবং এটি পুরো ধসে পড়েছে।

খবরে বলা হয়, একজন আত্মঘাতী হামলাকারী বোমা নিয়ে কার্যালয়ে প্রবেশ করে ও তার সঙ্গে থাকার বোমার বিস্ফোরণ ঘটায়। এতে কার্যালয় ভবনটির ছাদ উড়ে যায় ও ভবনটি ধসে পড়ে। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।