অভিজ্ঞতা দিয়ে কাজ করবেন খন্দকার মোশাররফ

বড় মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়ে নিজেকে ‘অত্যন্ত ভাগ্যবান’ মনে করছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয়ের নতুন মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। তিনি জানিয়েছেন, এই মন্ত্রণালয়ে নিজের অভিজ্ঞতা দিয়ে সমষ্টিগতভাবে কাজ করে যাবেন।

রোববার (১২ জুলাই) এলজিআরডি মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়ে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে খন্দকার মোশাররফ এ কথা বলেন।

তিনি বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয় একটি বড় মন্ত্রণালয়। আমার মত একজন মানুষকে প্রধানমন্ত্রী এতো বড় মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন, এজন্য নিজেকে অত্যন্ত ভাগ্যবান মনে করি।

চাকরিজীবনের শুরুতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে কাজ করেছেন জানিয়ে খন্দকার মোশাররফ বলেন, জীবন সায়াহ্নে আবার ফেরত আসতে পেরে অন্তরের অন্তঃস্থল থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। নিজের অভিজ্ঞতা দিয়ে সমষ্টিগতভাবে কাজ করবো।

বেলা সাড়ে ১১টার পর মন্ত্রী সচিবালয়ে তার নতুন মন্ত্রণালয়ে আসেন। এসময় এলজিআরডি প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা তাকে বরণ করে নেন। এরপর মন্ত্রী কিছুক্ষণ তার দফতরে বসেন। তারপর তিনি মন্ত্রণালয়ের সভাকক্ষে যান, সেখানে কর্মকর্তাদের সঙ্গে কুশলাদি এবং মতবিনিময় করেন।

গত বৃহস্পতিবার (৯ জুলাই) সৈয়দ আশরাফুল ইসলামকে এলজিআরডি মন্ত্রণালয় থেকে অব্যাহতি দিয়ে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন দায়িত্ব দেওয়া হয়। সৈয়দ আশরাফ এখন দফতরবিহীন মন্ত্রী।