চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির জেলগেট থেকে ফের আটক

চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির ও সাবেক সাংসদ মাওলানা আ ন ম শামসুল ইসলামকে জেলগেট থেকে ফের আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ।

বুধবার বেলা ১২টার দিকে তাকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার এসএম তানভীর আরাফাত বলেন, ‘জামায়াত নেতা শামসুল ইসলামের বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় মামলা আছে। বুধবার জামিনে মুক্তি পাওয়ার পর জেলা পুলিশের তথ্যের ভিত্তিতে তাকে আটক করা হয়।’

তিনি আরো বলেন, ‘তাকে (আ ন ম শামসুল ইসলাম) জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

ডেপুটি জেলার মনির হোসেন বলেন, ‘জামায়াত নেতা শামসুল ইসলাম ১৫টি মামলায় জামিন পান। সর্বশেষ পাঁচলাইশ থানায় দায়েরকৃত একটি মামলায় উচ্চ আদালত থেকে মঙ্গলবার জামিন আদেশ আসে। এরপর যাচাই-বাছাই শেষে বুধবার তাকে মুক্তি দেয়া হয়।’

২০১৪ সালে ১২ মে নগরীর দেওয়ান বাজারে অবস্থিত নগর জামায়াতের কার্যালয়ে গোপন বৈঠকের সময় ২২ নেতাকর্মীসহ আ ন ম শামসুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর কোতোয়ালী থানায় সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে হাজতে প্রেরণ করা হয়। এরই মধ্যে নগরী ও জেলার বিভিন্ন থানায় করা সহিংসতার ৯টি মামলায়ও গ্রেপ্তার দেখানো হয়।

এরপর মামলায় জামিনে মুক্তি পেয়ে গত বছরের ১৬ জুলাই জেল থেকে বের হলে সেসময় ফের তাকে জেলগেট থেকে আটক করা হয়। পরবর্তীতে তাকে আরো ৫টি মামলায় গ্রেপ্তার দেখিয়ে জেলহাজতে রাখা হয়। সর্বশেষ বুধবার এসব মামলায় জামিনে মুক্তির পর জেলগেট থেকে ফের আটক করেছে পুলিশ।