Warning: Declaration of tie_mega_menu_walker::start_el(&$output, $item, $depth, $args) should be compatible with Walker_Nav_Menu::start_el(&$output, $item, $depth = 0, $args = Array, $id = 0) in /home/gnewsbdc/public_html/assets/themes/gnews theme/functions/theme-functions.php on line 1902
বাঁচার জন্য কমলা রঙের চশমা ! | GNEWSBD.COM

বাঁচার জন্য কমলা রঙের চশমা !

আপনার অধিক টেনশনের কারণে হতে পারে উচ্চ রক্তচাপ কিংবা হৃদরোগের মতো কঠিন রোগ। কিন্তু শুধু টেনশন নয় এই রোগ গুলো আপনার দেহে বাসা বাঁধতে পারে যদি আপনার ভাল ঘুম না হয়। আর একটি ফ্রেস ঘুমের জন্য আপনি চাইলে কমলা রঙের চশমা পড়তে হবে। দ্য জার্নাল অব অ্যাডোলেসেন্ট হেলথ সাময়িক পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে এমন তথ্যই জানানো হয়েছে।
প্রতিবেদনটিতে বলা হয় আপনি যদি ঘুমানোর কয়েক ঘন্টা আগে কমলা রঙের চশমা পরেন তাহলে খুব আরামদায়ক ঘুম হবে। এই চশমা ক্ষতিকর আলোকরশ্মি প্রতিহত করে চোখকে রক্ষা করবে।
সুইজারল্যান্ডের এক সমীক্ষায় দেখা গিয়েছে, ১৩ বছর বয়সী কয়েকজন বালককে তাদের ঘুমানোর আগে কমলা রঙের চশমা দেয়ায় ঐ সপ্তাহে তারা বেশি ঘুমিয়েছে। তাদের মতে স্বচ্ছ চশমার চেয়ে কমলা রঙের চশমা পরলে চোখে বেশি আরাম পাওয়া যায়। তবে প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে ঘুমানোর মাত্রা কম-বেশি পার্থক্য হতে পারে।
উল্লেখ্য, এর আগে ১৮ থেকে ৬৮ বছরের ২০ জন প্রাপ্তবয়স্কদের নিয়ে চালানো এক সমীক্ষায় দেখা যায়, তারা অন্তত ৩ ঘন্টা বেশি ঘুমিয়েছে।