ছাত্রদল আতঙ্কে জয়!

25

ছাত্রদল আতঙ্কে ভুগছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। দেশের বিভিন্ন স্থানে নানান অপকর্মের হোতা এই ছাত্রসংগঠন- এমনটাই মনে করছেন তিনি।

 

ছাত্রদলের এই অপকর্মের ছোঁয়া ক্ষমতাসীন আওয়ামী লীগের অঙ্গসংগঠন ছাত্রলীগেও লেগেছে। তবে এখানেও ছাত্রলীগ নামধারী ছাত্রদল কর্মীরাই এসব অপকর্ম করছে- এমটাই দাবি করেছেন তিনি।

 

এ কারণে ছাত্রলীগের অনেক নেতাকে নিয়ে তিনি বিব্রত। কে আসল ‘ছাত্রলীগ’ আর কে ‘ছাত্রলীগ নামধারী’ এ নিয়েও তার সন্দেহের অন্ত নেই। ক্ষমতাসীন আওয়ামী লীগের বেশ কিছু নেতার এ নিয়ে নানান মন্তব্যের পর সজিব ওয়াজেদ জয়ও মুখ খুলেছেন।

 

তিনি বলেছেন, ছাত্রদলের ‘সন্ত্রাসীরা’ বাংলাদেশের বিভিন্ন স্থানে ছাত্রলীগের কর্মসূচিতে ঢুকে ‘নানা অপকর্ম’ করছে।

 

 

জয় বলেন, ‘ছাত্রদলের সন্ত্রাসীরা ছাত্রলীগের ইমেজ তথা সরকারের ভাবমূর্তি বিনষ্টের ষড়যন্ত্র চালাচ্ছে। তারা সরকারকে বেকায়দায় ফেলতে ছাত্রলীগ সেজে নানা অপকর্ম করছে।’

 

ভার্জিনিয়ায় ‘যুক্তরাষ্ট্র আওয়ামী লীগে’র এক সভায় মঙ্গলবার জয় এসব কথা বলেন। এসময় তিনি বাংলাদেশের উন্নয়নের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের সম্পর্কে আন্তর্জাতিক মহল ও দেশে নিজ নিজ এলাকায় সবাইকে সজাগ করতে প্রবাসের নেতাদের কাজ করার আহবান জানান।

 

একই সঙ্গে সাংগঠনিক কার্যক্রম জোরদার করার তাগিদ দেন সজীব ওয়াজেদ জয়। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কর্মকাণ্ড সম্পর্কে ধারণা নিতেই মূলত সংগঠনের নেতাদের নিয়ে এই সভা ডাকেন জয়।

 

বেলা ২টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত এ বৈঠক হয়। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বৈঠকে দলের বিভিন্ন কর্মকাণ্ড, সাংগঠনিক অবস্থা এবং তাদের কিছু দাবি-দাওয়া তুলে ধরেন।

 

তিনি বলেন, সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে আমাদের বৈঠক ফলপ্রসূ। দলের সাংগঠনিক বিষয় নিয়ে তার সঙ্গে বিস্তারিত আলোচনা করেছি। যেসব সমস্যা রয়েছে, তা সমাধানের বিষয়ে তিনি আশ্বস্ত করেছেন।

 

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের এই সভাপতি জানান, বৈঠকে নিউ ইয়র্ক আওয়ামী লীগের কার্যক্রম ছাড়াও সংগঠনের দুই-একজন নেতার কর্মকাণ্ড নিয়ে আলোচনা হয়।

 

তিনি বলেন, এছাড়া যুক্তরাষ্ট্র যুবলীগ ও শ্রমিক লীগসহ দলের অন্য সহযোগী সংগঠনগুলোর কার্যক্রম নিয়েও কথা হয়।

 

সিদ্দিকুর রহমান বলেন, বৈঠকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কর্মকাণ্ডে সন্তুষ্টি প্রকাশ করেন জয়। একই সঙ্গে তিনি দলীয় নেতার্কীদের চেইন অব কমান্ড মেনে দলকে শক্তিশালী করার উপর গুরুত্বারোপ করেন।

 

জয়ের সঙ্গে বৈঠকে আরো উপস্থিত ছিলেন- যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি এম ফজলুর রহমান, আকতার হোসেন, সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ ও সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ।